রাবির রেজিস্ট্রারের পদত্যাগ

প্রথম প্রকাশঃ মে ৮, ২০১৭ সময়ঃ ৪:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৯ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:

অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক (ছবি সংগৃহীত )

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন ।

আজ সোমবার এন্তাজুল হক পদত্যাগ করেন বলে রেজিস্ট্রার ও উপাচার্য দপ্তর নিশ্চিত করেছে।

গতকাল রোববার শিক্ষা মন্ত্রণালয় অধ্যাপক এম আবদুস সোবহানকে উপাচার্য উল্লেখ করে প্রজ্ঞাপন জারি করে। পরে সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে উপাচার্যের কার্যালয়ে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক, প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নতুন উপাচার্য দায়িত্ব গ্রহণের ১৫ ঘণ্টার মাথায় পদত্যাগ করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার।

রেজিস্ট্রার দপ্তরের সহকারী রেজিস্ট্রার মো. মোকলেছুর রহমান বলেন, আজ সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন রেজিস্ট্রার।

এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান বলেন, পদত্যাগপত্রটি আমি এখনও গ্রহণ করিনি। এর আগে রেজিস্ট্রার মৌখিকভাবে পদত্যাগের বিষয়টি জানিয়েছিলেন। তবে আমি রেজিস্ট্রারকে তার পদে বহাল থাকার জন্য অনুরোধ করেছি।

এ বিষয়ে জানতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হককে একাধিকবার ফোন করলেও তা বন্ধ পাওয়া যায়।

এর আগে ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত চার বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২১তম উপাচার্যের দায়িত্ব পালন করেন এম আবদুস সোবহান। এর পর ২০১৩ থেকে ২০১৭ সালের ১৯ মার্চ পর্যন্ত উপাচার্যের দায়িত্ব পালন করেন অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। টানা ৪৮ দিন এই পদ শূন্য থাকার পর গতকাল দ্বিতীয়বারের মতো আবদুস সোবহানকে নিয়োগ দেওয়া হয়। তবে এখনো উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের পদ শূন্য রয়েছে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G